করদাতা এবং এলটিইউ এর মধ্যে পারস্পরিক বিশ্বাস ও আস্থার ক্ষেত্র প্রতিষ্ঠা;
কর আদায় পরিপালন ব্যয় হ্রাস;
এলটিইউ এর সকল উইং এ একটি আধুনিক তথ্য-প্রযুক্তি নির্ভর স্বয়ংক্রিয় ব্যবস্থাপনা পদ্ধতি (ITMS) চালু;
করদাতা সেবাসনদ ঘোষণা;
বৃহৎ করদাতা ইউনিট একটি স্থিতিশীল রাজস্ব আদায় প্রবৃদ্ধির হার বজায় রেখেছে।
এলটিইউ এর চ্যালেঞ্জসমূহঃ
সাম্প্রতিক বছরগুলোতে রাজস্ব আদায় গড় প্রবৃদ্ধির হার ৯% বিবেচনায় চলমান ২০২০-২০২১ অর্থ বছরে ১৯.২৯% প্রবৃদ্ধির হার অর্জন বৃহৎ করদাতা ইউনিটের জন্য একটি বিরাট চ্যালেঞ্জ;
ব্যাংক কর্তৃক প্রদত্ত ঋনের বিপরীতে সুদের হার কমে যাওয়ার প্রেক্ষিতে সামগ্রিক ভাবে ব্যাংক আয়ের উপর নেতিবাচক প্রভাব পড়ায় ব্যাংকিং খাত হতে রাজস্ব আদায় হ্রাস পাওয়ার ঝুঁকি বিদ্যমান থাকা;
ইন্স্যুরেন্স খাতে আয়কর মামলা সমূহের উল্লেখযোগ্য অংশ উচ্চতর আদালতে বিচারাধীন হওয়া;
কিছু অব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান ক্রমাগত লোকসানের সম্মুখীন হওয়ায় এই প্রতিষ্ঠানসমূহ বন্ধ হওয়া;
অধিক্ষেত্রে নতুন করদাতা আনয়নের মাধ্যমে কর ভিত্তি সম্প্রসারণের সুযোগ নেই বিধায় বৃহৎ করদাতা ইউনিটে রাজস্ব আদায় জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক প্রদত্ত নির্দিষ্ট সংখ্যক করদাতাগণের উপর নির্ভরশীল;
কিছু বাস্তব, যৌক্তিক এবং সংগত কারণে বৃহৎ করদাতা ইউনিটের অধিক্ষেত্রাধীন উল্লেখযোগ্য সংখ্যক করদাতা বর্তমানে নন-ফাইলার পর্যায়ভূক্ত;